Asus Zenbook Duo 2024 Price in India: 2 OLED স্ক্রিন যুক্ত আসুস-এর এই নতুন ল্যাপটপের লুক দেখে অবাক হবেন আপনিও!

Sub-Editor
5 Min Read

Asus Zenbook Duo 2024 Price in India: Asus এর নতুন ল্যাপটপ Asus Zenbook Duo-এর কারণে বাজারে অনেক আলোচনার মধ্যে রয়েছে। Asus এর ইতিমধ্যেই একটি সিঙ্গেল ফোল্ডেবল স্ক্রীন যুক্ত ল্যাপটপ রয়েছে যা সম্পূর্ণভাবে ভাঁজ হয়ে যায়, কিন্তু মর্ডান যুগে Asus আরও একধাপ এগিয়ে তার নতুন ল্যাপটপে দুটি ফোল্ডেবল স্ক্রীন বিকল্প নিয়ে আসতে চলেছে। আজকের এই আলোচনায় আমরা Asus Zenbook Duo 2024 Price in India এবং এর ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য জানবো।

Asus Zenbook Duo 2024 Price in India
Asus Zenbook Duo 2024 Price in India

এটি গত বছরের Lenovo এর ডুয়াল-স্ক্রীন YOGA Book 9I এর কথা মনে করিয়ে দেয় কিন্তু কিছু পার্থক্য সহকারে। Lenovo এর মতো, Asus আপনাকে ভার্চুয়াল কীবোর্ড বা একটি বিচ্ছিন্ন শারীরিক ব্লুটুথ কীবোর্ড দিয়ে নীচের টাচস্ক্রিনে টাইপ করার মতো সুবিধা দেয়। কিন্তু এখানে যা আলাদা তা হল আসুসের কীবোর্ডে একটি ট্র্যাকপ্যাড অন্তর্নির্মিত রয়েছে, তাই আপনাকে এটিকে অন-স্ক্রীন ট্র্যাকপ্যাডের সাথে ব্যবহার করার কোনো প্রকার প্রয়োজন নেই।

Asus Zenbook Duo Specification

Asus Zenbook Duo Specification
Asus Zenbook Duo Specification

এতে ব্লুটুথ কীবোর্ড পোগো পিন ব্যবহার করা হয়েছে যা এই কীবোর্ডকে চার্জ করে, এতে ইউএসবি ক্যাবলের প্রয়োজন হয় না। সংযোগের ক্ষেত্রে, ZenBook Duo-তে USB Type-C এর উপর দুটি Thunderbolt 4 পোর্ট, HDMI 2.1 আউট, একটি USB 3.2 Gen 1 Type-A পোর্ট এবং একটি 3.5mm অডিও জ্যাক রয়েছে৷

Asus Zenbook Duo Features
Processor Up to Intel Core Ultra 9 185H
Networking Bluetooth 5.3, Wi-Fi 6E
Graphics Intel Arc (integrated)
Storage Up to 1TB PCIe Gen 4 SSD
Memory Up to 32GB LPDDR5x-7467
Battery 75 WHr
Webcam 1080p, IR
Weight (with keyboard) 3.64 pounds
Weight (without keyboard) 2.9 pounds
Release Date Upcoming

Asus Zenbook Duo Display

Asus Zenbook Duo Display
Asus Zenbook Duo Display

Asus Zenbook Duo-এ দুটি অভিন্ন স্ক্রিন রয়েছে, উভয় স্ক্রিনই OLED। এতে 2880 x 1800 এর রেজোলিউশন এবং 120Hz শীর্ষ রিফ্রেশ রেট রয়েছে। এর উভয় স্ক্রীনের আকার 19.8 ইঞ্চি। একটি ডিসপ্লেকে অন্য আরেকটি ডিসপ্লের উপরে রাখা হয়েছে। উভয়ই স্ক্রিন দুটিই ডেস্কটপ মোড তৈরি করার জন্য পাশাপাশি রয়েছে।

Asus Zenbook Duo Performance

Asus Zenbook Duo Performance
Asus Zenbook Duo Performance

প্রাপ্ত তথ্য অনুযায়ী, Asus Zenbook Duo স্বাভাবিকভাবেই, তার প্রতিযোগীদের চেয়ে প্রায় এক বছর পরে লঞ্চ হচ্ছে, এটি আরও আধুনিক হার্ডওয়্যার দিয়ে পরিপূর্ণ রয়েছে। এতে Intel Core Ultra 9 185H  প্রসেসর এবং 32 GB RAM, 2 TB পর্যন্ত স্টোরেজ রয়েছে। Asus Zenbook Duo-তে একটি 75Wh ব্যাটারি দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। এছাড়াও এই ল্যাপটপটি উপরে একটি টাচ স্ক্রিন দিয়ে সাজানো যেতে পারে।

Asus Zenbook Duo Evolved cooling

ASUS ZenBook Duo-কে নতুন অ্যাক্টিভ অ্যারোডাইনামিক সিস্টেম প্লাসের (New Active Aerodynamic System Plus) সাথে তৈরি করা হয়েছে, যা সামগ্রিক শীতল বায়ু প্রবাহকে 49% বাড়ানোর জন্য এরগোলিফ্ট হিঞ্জ মেকানিজম এবং টিল্টিং স্ক্রিনপ্যাড প্লাস ব্যবহার করে। এটি সর্বাধিক পারফরম্যান্সের জন্য সর্বোত্তম অভ্যন্তরীণ তাপমাত্রা বজায় রাখার অনুমতি দেয়। ভিতরে, দক্ষ তাপ অপচয়ের জন্য একটি বড়-বোর হিট পাইপ সহ একটি শক্তিশালী ডুয়াল-ফ্যান সেটআপ রয়েছে। AAS Plus নিশ্চিত করে যে ASUS ZenBook Duo অবিশ্বাস্য কর্মক্ষমতা বজায় রাখে, কাজের চাপ যতই হোক না কেন।

Asus Zenbook Duo Supercharged graphics

ASUS ZenBook Duo-তে NVIDIA GeForce MX450 সিল্কি-মসৃণ ভিজ্যুয়াল গ্রাফিক্স ব্যাবহার করা হয়েছে, যার ফলে ফটো এবং ভিডিও-এডিটিং অ্যাপ্লিকেশনগুলিতে আপনার কাজকে অত্যান্ত ফাস্ট সম্পর্ন্ন করতে সহায়তা করে। পূর্ব-প্রজন্মের MX গ্রাফিক্সের তুলনায় পারফরম্যান্স এবং পাওয়ার দক্ষতায় একটি বিশাল লাভ উপভোগ করতে পারবেন এর মাধ্যমে। এবং আপনি যদি একজন ক্রিয়েটিভ ব্যাক্তি হন, তাহলে আপনি ASUS ZenBook Duo ব্যাবহার করে এমন অনায়াসে ভিজ্যুয়াল পাওয়ার পছন্দ করবেন।

Asus Zenbook Duo Release Date

Asus Zenbook Duo Release Date
Asus Zenbook Duo Release Date

বিভিন্ন সূত্র অনুযায়ী, Asus-এর এই নতুন Asus Zenbook Duo ল্যাপটপটি এই বছরের মার্চ মাসে লঞ্চ হতে পারে।

Asus Zenbook Duo 2024 Price in India

এই ল্যাপটপটি $1,499 মার্কিন ডলারে পাওয়া যেতে পারে। এবং এর দুটি ভেরিয়েন্ট রয়েছে যা ভারিতীয় মূল্য হিসেবে Zenbook Pro 14 Duo OLED (UX8402) এর দাম ₹ 1,09,990.00 টাকা এবং ASUS Zenbook Duo 14 (UX482, 11th Gen Intel) এর দাম ₹ 74,990.00 টাকা বলে আসুসের অফিসিয়াল অয়েসাইটের মাধ্যমে জানানো হয়েছে।

আপনি যদি Asus Zenbook Duo 2024 Price in India এবং এর স্পেসিফিকেশন সম্পর্কে দেওয়া সকল তথ্য পছন্দ করেন থাকেন, তাহলে মন্তব্য করে আমাদের জানান এবং আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করুন। এই ধরণের আরও তথ্য পেতে Newsconnectors.com এর সাথে যুক্ত থাকুন।

আরও পড়ুনঃ Realme C53 Price in India: 108MP ক্যামেরা এবং 5000 mAH ব্যাটারির Realme ফোনটি নিয়ে যান মাত্র ₹9,999 টাকায়।

Share This Article
Hello Friends, I am Achhir Ali Sub-Editor of News Connectors from Kolkata, West Bengal. I am a Blogger, Web Designer, Graphics Designer and Social Media Ads Expert. I am Working in this field since last 5 years.
Leave a comment