PM Announce New Govt Scheme in West Bengal: বাংলায় এসেই একাধিক নতুন প্রকল্পের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Announce New Govt Scheme in West Bengal: লোকসভা ভোটের আগে আবারও একবার বাংলায় আগমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ভোটের আগে বাংলায় প্রথম জনসভা ছিল গতকাল। এদিন আরামবাগে প্রধানমন্ত্রীর সভার আয়োজন করেছিল ছিল। আর সেই সভাতেই প্রধানমন্ত্রী একাধিক উপহার দিয়েছে পশ্চিমবঙ্গকে। বাংলার রেল ব্যাবস্থাকে গুরুত্ব দিয়ে প্রচুর টাকার প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বাংলার রেল নিয়ে যে তিনি ভাবছেন তা তার বক্তব্যের মধ্যদিয়েই বোঝা গিয়েছে।

PM Announce New Govt Scheme in West Bengal

গতকাল আরামবাগের সরকারি অনুষ্ঠানিক মঞ্চে Narendra Modi বলেন “আজ পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য 7 হাজার কোটি টাকার বেশি প্রকল্পের উদ্বোধন হয়েছে। আমরা এই রাজ্যের রেল ব্যাবস্থায় আধুনিকীকরণ করতে চাইছি। এর ফলে রেল পরিবহন ব্যাবস্থা আরো উন্নত হবে। দেশে উন্নয়নের গতি আনাই আমাদের মূল লক্ষ্য।” প্রধানমন্ত্রীর মুখে উঠে এসেছে কলকাতা বন্দরের প্রসঙ্গও (PM Announce New Govt Scheme in West Bengal)

বাংলার রেল বিভাগে বিপুল বরাদ্দ হয়েছে বলে মনে করিয়ে দিয়েছেন PM Narendra Modi। তিনি এও বলেছেন যে ‘ভারত সরকার এই বছর বিভিন্ন রাজ্যে রেল বিভাগের বিকাশের জন্য 10,000 কোটি টাকা বরাদ্দ করেছে।’ পাশপাশি তিনি রাজ্যে রেলের কাজ না এগোনো নিয়েও দুঃখ প্রকাশ করে বলে ‘গত 10 বছরে বাংলায় বহু রেল প্রকল্পের কাজ এগোয়নি। বাংলায় রেল প্রকল্পের কাজ নিয়ে বহু জায়গায় ভূমি সংক্রান্ত জট রয়েছে।

এই সকল কারণে অনেক প্রকল্পের কাজ আটকে রয়েছে এমন অভিযোগও উঠেছে। এছাড়া তিনি ওই সভা থেকে তোপ দেগেছে তৃণমূল সরকারের বিরুদ্ধে। তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনা (PM Awas Yojana), আয়ুষ্মান ভারত (Ayushman Bharat Yojana), কেন্দ্রীয় জল জীবন মিশন (Jal Jeevan Mission) আরো একাধিক প্রকল্প নিয়ে অসহযোগিতার আভিযোগ তুলেছে PM Narendra Modi ।

Narendra Modi-র অভিযোগ কেন্দ্র টাকা পাঠালেও গরিব মানুষদের কাছে তা পৌঁছে দিতে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে রাজ্য সরকার (Government Of West Bengal) । এই প্রেক্ষিতেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব হয়েছে তৃণমূল সরকার। মোদীজী আরো বলেন এই সরকার কেন্দ্রীয় এজেন্সি গুলোকে আটকাতে চায়। এই মুখ্যমন্ত্রী দুর্নীতিগ্রস্থদের বাঁচাতে গিয়ে ধর্নায় বসে যান। যার ফলে কেন্দ্রীয় সরকার থেকে ওদের লুট করার সুবিধা থেকে যায়।

এসব কারণে নরেন্দ্র মোদিকে তৃণমূল সরকার তাদের শত্রু ভাবে। এছাড়াও কেন্দ্রীয় প্রকল্পের (Central Government Schemes) বঞ্চনার অভিযোগে মমতা ব্যানার্জি (Mamata Banerjee) ও অভিষেক ব্যানার্জির (Abhishek Banerjee) প্রধানমন্ত্রীর সাথে দেখা করা। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রির অফিসের সামনে গিয়ে ধর্না দেওয়া। দিল্লিতে রাজঘাট থেকে শুরু করে রাজভবনের সামনে কর্মসূচি এমন আরো অনেক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।

আর এবার এই সব ইস্যু নিয়েই রাজ্যের শাসকদলকে পাল্টা আক্রমণ করেছে মোদী সরকার। এদিন তিনি এই প্রসঙ্গে আরও বলেন, TMC সরকার গরিবদের ঘর হতে দিচ্ছে না। গোটা দেশে প্রধানমন্ত্রী 4 কোটির বেশি গরিব মানুষদের ঘর করে দিয়েছে। পশ্চিমবঙ্গের গরিব পরিবার গুলোর জন্য 45 লক্ষ বাড়ি তৈরির স্বীকৃতি দিয়েছি। 42 হাজার কোটি টাকা রিলিজ করে দিয়েছে। কিন্তু রাজ্য সরকার দ্রুততার সাথে কাজ করছে না, কাজ আটকে দিচ্ছে।

Source: Click

2 thoughts on “PM Announce New Govt Scheme in West Bengal: বাংলায় এসেই একাধিক নতুন প্রকল্পের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।”

  1. Thank you for your message! It seems like you’re referring to the repetitive nature of the comments provided earlier. If you have any specific questions, topics, or concerns you’d like to discuss, please feel free to share them. Whether it’s about technology, science, literature, or any other subject, I’m here to assist you. Just let me know how I can help you further!

    Reply

Leave a Comment