Tata Nexon CNG Launch Date in India: TATA কোম্পানি খুব শীঘ্রই ভারতে লঞ্চ করতে চলেছে Tata Nexon CNG ভেরিয়েন্ট।

Sub-Editor
5 Min Read
Tata Nexon CNG Launch Date in India

Tata Nexon CNG Launch Date in India: ভারতের মানুষরা TATA কোম্পানির গাড়ি খুব পছন্দ করে থাকেন, বিশেষ করে Tata-এর Nexon। Tata কোম্পানি খুব শীঘ্রই ভারতে তাদের Tata Nexon CNG ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে। ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হতে যাওয়া India Mobility Expo 2024 -তে Tata Nexon প্রদর্শন করা হবে।

Tata Nexon CNG সম্পর্কে কথা বললে, এই গাড়িতে আমরা টাটার তরফ থেকে থেকে খুব ভাল বুট স্পেস দেখতে পাই। আমরা যদি এই গাড়ির ডিজাইনের কথা বলি, তাহলে Tata Nexon CNG কিছুটা Tata Nexon-এর ICE ভেরিয়েন্টের মতো হতে চলেছে। এই গাড়ির বুট স্পেসের নিচে 2টি CNG সিলিন্ডার দেখা যাবে। আজকের সংবাদে Tata Nexon CNG Launch Date in India-এর পাশাপাশি Tata Nexon CNG Price In India সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Tata Nexon CNG Price In India (আনুমানিক)

Tata Nexon CNG Launch Date in India
Tata Nexon CNG Price In India

আমরা যদি  Tata Nexon CNG Price In India-এর কথা বলি, তবে এই গাড়িটির দাম সম্পর্কে টাটা থেকে এখনো কোনও তথ্য প্রকাশ করেনি, তবে কিছু মিডিয়া রিপোর্ট অনুসারে, ভারতে এই সিএনজি গাড়িটির দাম 8 লাখ টাকা থেকে শুরু করে প্রায় 8 লাখ 50 হাজার টাকা হতে পারে।

Tata Nexon CNG Specifications

Category Compact SUV
Car Name Tata Nexon CNG
Launch Date In India June 2024 To July 2024 (Expected)
Price In India 8 Lakh To 8.5 Lakh Rupees (Expected)
Features Touchscreen Infotainment System, Automatic Climate Control, Cruise Control
Engine 1.2L Turbo Petrol CNG (expected)
Safety Features Dual Airbags, ABS, EBD, Corner Stability Control
Engine Displacement 1199 cc
Cylinders 3
Max Power 108PS @ 5500rpm
Max Torque 153Nm @ 1750 – 4000rpm
Transmission 5-speed MT
Kerb Weight 1240Kg
Power:Weight 87.10PS/tonne
Torque:Weight 123.39NM/tonne
Claimed FE 20.00km/kg
Real World Mileage

Tata Nexon CNG Design

Tata Nexon CNG 2024 হল একটি SUV CNG Car। আমরা যদি Tata Nexon CNG Design-এর কথা বলি, এখন পর্যন্ত টাটা এর ডিজাইন সম্পর্কে কোন তথ্য শেয়ার করেনি, তবে এই গাড়ির ডিজাইন কিছুটা Tata Nexon ICE-এর মতো হতে পারে।

Tata Nexon CNG 2024-এর এই গাড়িতে আমরা খুব ভালো বুট স্পেস দেখতে পারব বলে অনুমান করা হচ্ছে। কিছু রিপোর্ট অনুসারে, আমরা এই সিএনজি গাড়িতে প্যানোরামিক সানরুফ, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের মতো টাটা থেকে অনেকগুলি বৈশিষ্ট্য দেখতে পেতে পারি, তবে এটি পুরোপুরি নিশ্চিত নয়।

Tata Nexon CNG Features

Tata Nexon CNG Launch Date In India
Tata Nexon CNG Features

Tata Nexon CNG ফিচারের কথা বললে, আমরা এই গাড়িতে টাটার অনেক ফিচার দেখতে পাই। এই গাড়িটির কিছু বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, আমরা এই গাড়িটিতে টাটা মোটরস থেকে Touchscreen Infotainment System, Automatic Climate Control, Cruise Control-এর মতো অনেকগুলি বৈশিষ্ট্য দেখতে পাচ্ছি, এই গাড়িটির কিছু Safety Features সম্পর্কে বলতে গেলে আমরা Dual Airbags, ABS, EBD, Corner Stability Control-এর মতো অনেক বৈশিষ্ট্য দেখতে পাচ্ছি।

Tata Nexon CNG Engine

Tata Nexon CNG Launch Date In India
Tata Nexon CNG Engine

Tata Nexon CNG একটি কমপ্যাক্ট এসইউভি কার, এই গাড়ির ইঞ্জিন সম্পর্কে টাটা মোটরসের তরফ থেকে কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তবে কিছু মিডিয়ার খবর যদি সত্য হয় তবে আমরা এই গাড়িটিতে 1.2L Turbo Petrol ইঞ্জিন দেখতে পাবো, যেটি CNG কিট নিয়ে আসতে পারেন। এই ইঞ্জিনটি 110 PS শক্তি এবং 140 Nm টর্ক জেনারেট করতে পারে। আর এই গাড়িতে আমরা ম্যানুয়াল ট্রান্সমিশন দেখতে পাই।

Tata Nexon CNG Launch Date In India

Tata Nexon CNG-এর জন্য গাড়ি প্রেমী লোকেরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল তবে আর অপেক্ষা করার দরকার নেই, কারণ টাটা খুব শীঘ্রই এই গাড়িটি বাজারে লঞ্চ করতে চলেছে। আমরা যদি Tata Nexon CNG Launch Date In India সম্পর্কে কথা বলি, এখন পর্যন্ত এই গাড়িটির লঞ্চের তারিখ সম্পর্কে টাটা থেকে সরাসরি কোনও তথ্য আসেনি। ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া ইন্ডিয়া মোবিলিটি এক্সপো (2024) তে এই গাড়িটির প্রদর্শন করা হবে। যদি কিছু মিডিয়া রিপোর্ট সত্য বলে প্রমানিত হয়, তাহলে এই গাড়িটি 2024 সালের মাঝামাঝি সময়ের মধ্যে ভারতে লঞ্চ হতে পারে।

আরও পড়ুনঃ

BMW S1000RR Price in India: BMW সম্প্রতি ভারতে তার একটি নতুন মডেলের বাইক লঞ্চ করেছে, এর দাম সম্পর্কে বিস্তারিত জেনেনিন।

আজই নিয়ে আসুন Royal Enfield-এর থেকেও বেশি শক্তিশালী এবং ফিচার লোড মোটরসাইকেল Honda CB350RS

Share This Article
Hello Friends, I am Achhir Ali Sub-Editor of News Connectors from Kolkata, West Bengal. I am a Blogger, Web Designer, Graphics Designer and Social Media Ads Expert. I am Working in this field since last 5 years.
Leave a comment