TATA Punch Mileage 2024: টাটার এই SUV-টির ট্যাঙ্কের মতো শক্তি ও মাইলেজ দেখে অবাক হবেন আপনিও। বিস্তারিত দেখেনিন

Sub-Editor
5 Min Read

TATA Punch Mileage 2024: বর্তমানে TATA Motors ভারতের দ্বিতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক কোম্পানি, এবং এটিকে এই পর্যায়ে আনার জন্য অনেক গাড়িই অনেক অবদান রেখেছে, যার মধ্যে একটি হল Tata Punch যা বর্তমানে সাব-কানেক্ট SUV সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া SUV

আপনি যদি কম দামের মধ্যে একটি দুর্দান্ত SUV বা 5 জনের সিট ক্যাপাসিটি যক্ত একটি দুর্দান্ত গাড়ি খুঁজছেন, তবে Tata Punch আপনার জন্য একটি দুর্দান্ত SUV হতে চলেছে। এছাড়াও  Tata Punch Price In India, TATA Punch Mileag, Tata Punch Engine, Tata Punch Features আরও অনেক চমৎকার তথ্য আমাদের এই নিবন্ধে তুলেধরা হয়েছে।

Tata Punch Features List 2024

Tata Punch Features List 2024
Tata Punch Features List 2024

TATA Punch -এর বৈশিষ্ট্যগুলির মধ্যে, এটি একটি 7-ইঞ্চি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং 7-ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং অ্যান্ড্রয়েড অটোর সাথে অ্যাপল কারপ্লে সংযোগ রয়েছে। অন্যান্য বিশেষত্বের মধ্যে রয়েছে অটো ট্রান্সমিশন, ক্রুজ কন্ট্রোল, ইউএসবি চার্জিং সকেট, সিঙ্গেল প্যান সানরুফ, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট এবং একটি প্রিমিয়াম লেদার সিট।

Category Specification
ARAI Mileage 18.8 kmpl
Fuel Type Petrol
Engine Displacement (cc) 1199
No. of cylinder 3
Max Power (bhp@rpm) 86.63bhp@6000rpm
Max Torque (nm@rpm) 115Nm@3250+/-100rpm
Seating Capacity 5
Transmission Type Automatic
Boot Space (Litres) 366
Fuel Tank Capacity (Litres) 37
Body Type SUV
Engine Type 1.2 l Revotron Engine
Valves Per Cylinder 4
Gear Box 5-Speed AMT
Drive Type 2WD
Petrol Mileage (ARAI) 18.8 kmpl
Emission Norm Compliance BS VI 2.0
Top Speed (Kmph) 150
Front Suspension Independent, Mcpherson Strut With Coil Spring, Lower Wishbone
Rear Suspension Semi-independent Twist Beam
Steering Type Electric
Steering Column Tilt
Front Brake Type Disc
Rear Brake Type Drum
Length (mm) 3827
Width (mm) 1742
Height (mm) 1615
Wheel Base (mm) 2445
No of Doors 5

Tata Punch Safety Features 2024

Tata Punch Safety Features 2024
Tata Punch Safety Features 2024

TATA Punch -এর নিরাপত্তা বিশেষত্বের ক্ষেত্রে, এটি সামনে দুটি এয়ারব্যাগ, EBD সহ ABS, ক্যামেরা সহ পিছনের পার্কিং সেন্সর, টায়ারের চাপ মনিটরিং সিস্টেম এবং ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্কর দেওয়া হয়েছে। এর সাথে, এটিকে গ্লোবাল এন্ড ক্যাপ দ্বারা ফাইভ স্টার নিরাপত্তা রেটিং প্রদান করা হয়েছে, যার পারফরম্যান্স সাধারণত রাস্তায় দুর্ঘটনার ক্ষেত্রেও দেখা যায়।

Tata Punch Engine 2024

বনেটের নিচের দিকে এটি 1.2 লিটার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হয়, যা 88 bhp এবং 115 Nm টর্ক জেনারেট করে। এই ইঞ্জিন বিকল্পটি পাঁচ-গতির ম্যানুয়াল এবং পাঁচ-গতির AMT ট্রান্সমিশনের সাথে আসে। এছাড়াও, এই ইঞ্জিন বিকল্পটি চমৎকার টুইন সিলিন্ডার প্রযুক্তির সাথে পরিচালিত হয়, যেখানে এই ইঞ্জিনটি 73.5 bhp এবং 103 Nm টর্ক জেনারেট করে। যাইহোক, সিএনজি সংস্করণের সমস্ত গাড়ির মতো, এটিও শুধুমাত্র একটি পাঁচ-গতির ম্যানুয়াল ট্রান্সমিশন পায়।

আরও পড়ুনঃ Royal Enfield Classic 350 on Road Price: নতুন বছরের শুরুতে দুর্দান্ত অফার নিয়ে এলো রয়্যাল এনফিল্ড কোম্পানি!

Tata Punch Mileage 2024

TATA Motors দ্বারা ARAI প্রত্যয়িত মাইলেজ হল ম্যানুয়াল ট্রান্সমিশনের জন্য 20.09 kmpl এবং অটো ট্রান্সমিশনের ক্ষেত্রে 18.8 kmpl৷ আপনি যদি এর সেরা সিএনজি প্রযুক্তির জন্য যান তবে আপনি 27 কিলোমিটারের রেঞ্জ পাবেন।

Tata Punch Price In India 2024

ভারতের বাজারে টাটা পাঞ্চের দাম 6 লক্ষ টাকা থেকে 10.10 লক্ষ টাকা এক্স-শোরুম দিল্লিতে (TATA Punch Ex Showroom Price in Delhi) এবং 6 লক্ষ টাকা থেকে 11.82 লক্ষ টাকা এক্স-শোরুম কোলকাতাতে (TATA Punch Ex Showroom Price in Kolkata)। এটি ভারতীয় বাজারে মোট চারটি রূপ এবং আটটি রঙের বিকল্পের সাথে পরিচালিত হয়। এটি একটি দুর্দান্ত পাঁচ সিটের SUV, যাতে আপনি 366 লিটার বুট স্পেস এবং 187mm গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাবেন।

Tata Punch Rivals 2024

Tata Punch ভারতের বাজারে Hyundai Exter এবং Maruti Ignis এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। এই ধরণের আরও তথ্য পেতে আমাদের ওয়েসাইটের সাথে সর্বদা যুক্ত থাকুন।

আরও পড়ুনঃ

Hero Splendor Plus Price: অপেক্ষার পালা শেষ, মাত্র 20 হাজার টাকায় বাড়িতে নিয়ে যান এই বাইকটি।

Hyundai Creta on Road Price Kolkata 2024: জানুয়ারীর এই অফারের সাহায্যে আজই বাড়িতে নিয়ে যান Hyundai Creta।

Share This Article
Hello Friends, I am Achhir Ali Sub-Editor of News Connectors from Kolkata, West Bengal. I am a Blogger, Web Designer, Graphics Designer and Social Media Ads Expert. I am Working in this field since last 5 years.
Leave a comment