Jio AirFiber connection: বিনামূল্যে 16টি OTT অ্যাপ সহ 41টি শহরে পৌঁছেগেলো জিও এয়ার ফাইবার পরিষেবা। কিভাবে কানেশন পাবেন?

Author
4 Min Read

Jio AirFiber connection: Reliance Jio, দেশের অন্যতম সর্ব বৃহৎ টেলিকম নেটওয়ার্ক সরবরাহকারী সংস্থা, এই বছরের এজিএম মিটিংয়ে নতুন ‘Jio Air Fiber’-এর ঘোষণা করেছেন। গণেশ চতুর্থীতে (19 সেপ্টেম্বর) নতুন প্রযুক্তি চালু করার কথা ঘোষণা দিয়েছিলো এই সংস্থা।  এবং নাম অনুসারে, জিওর এই পরিষেবাটি ব্যবহারকারীদের কোনও তারের ব্যবহার ছাড়াই সংযোগ সরবরাহ করবে।

জানা গেছে যে সংস্থাটি 250 টিরও বেশি শহরে জিও এয়ার ফাইবার পরিষেবা প্রসারিত করেছে এবং আগামী সময়ে আরও শহরকে সংযুক্ত করার জন্য কাজ করে চলেছে। আপনি যদি Jio Air Fiber-এর কানেকশন পেতে ইচ্ছুক হন তবে ব্যবহারকারীরা এটি বিনামূল্যে পেতে পারেন।

Jio AirFiber service নিয়ে জিও-এর পরিকল্পনা

জিও এয়ার ফাইবার এমন জায়গায় বসবাসকারী লোকেদের জন্য সবচেয়ে বেশী সুবিধা জনক যেখানে কোনো প্রকার কেবল বা ফাইবার ইন্টারনেট অ্যাক্সেস দিতে পারে না। Jio AirFiber ব্যবহারকারীরা 1GBps পর্যন্ত ইন্টারনেট স্পিডের সুবিধা পাবেন, যাতে তারা খুব সহজেই তাদের উচ্চ গতির ইন্টারনেটের কাজ করতে পারেন। জিও এয়ার ফাইবার দুটি ইউনিট নিয়ে গঠিত একটি ইউনিট বাড়ির বাইরে ইনস্টল করা হয় এবং অন্য ইউনিটটি বাড়ির ভিতরে ইনস্টল করা হয়।

Jio AirFiber connection
Jio AirFiber

Jio আরও বলেছে যে এটি ব্যবহারকারীদের কোনো ধরণের কেবল ছাড়াই True 5G ইন্টারনেট গতির সুবিধা পেতে সাহায্য করবে। গতি সম্পর্কে কথা বলতে গেলে, Jio দাবি করে যে তারা অন্যান্য ব্রডব্যান্ড পরিষেবাগুলির চেয়ে দ্রুত গতির ইন্টারনেট পরিষেবা প্রদান করবে।

কিভাবে বিনামূল্যে জিও এয়ার ফাইবারের সংযোগ পাবেন? How to get Jio AirFiber connection for free?

জিও এয়ার ফাইবার ইনস্টল করতে আপনাকে ইনস্টলেশন চার্জ হিসাবে 1,000 টাকা দিতে হবে, তবে আপনি এটি বিনামূল্যেও পেতে পারেন।

Jio Air Fiber প্ল্যানে ব্যবহারকারীরা 30Mbps থেকে 1Gbps পর্যন্ত স্পিড রেঞ্জ পাবেন। এর সাথে, ব্যবহারকারীরা এমন প্ল্যান পাবেন যার বৈধতা মাসিক থেকে বার্ষিক ভিত্তিতে থাকবে। আপনি যদি এর ইনস্টলেশনের সাথে একটি বার্ষিক প্ল্যান বেছে নিতে পারেন, তাহলে আপনি বিনামূল্যে জিও এয়ার ফাইবার কানেকশন পেয়ে যাবেন।

কিভাবে জিও এয়ার ফাইবার পাবেন? How to get Jio AirFiber connection?

Jio AirFiber সংযোগ পেতে, প্রথমে আপনাকে MyJio অ্যাপ বা Jio.com ওয়েবসাইটে AirFiber বিভাগে যেতে হবে। এখানে আপনি আপনার এলাকায় AirFiber পরিষেবা উপলব্ধ রয়েছে কিনা তা চেক করতে পারেন। এই পরিষেবাটি উপলব্ধ থাকলে, আপনাকে নীল রঙের ‘Get Jio AirFiber’ বিকল্পে ট্যাপ করতে হবে। এর পরে, কোম্পানির তরফ থেকে নিজেরাই আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনাকে পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে তথ্য জানিয়ে দিবে।

JioAirFiber
JioAirFiber is now available in 262 towns

এর সংযোগ পেতে কি কি নথির প্রয়োজন?

Jio AirFiber সংযোগ পেতে আপনার নিম্নলিখিত নথিগুলির প্রয়োজন হবে:

  • আধার কার্ড
  • প্যান কার্ড

এর ইনস্টলেশন কিভাবে সম্পন্ন করা হয়?

Jio AirFiber সংযোগ ইনস্টল করতে, কোম্পানি একটি ইনডোর এবং একটি আউটডোর ইউনিট ইনস্টল করে। আউটডোর ইউনিটটি ছাদে খোলা জায়গায় ইনস্টল করা হয় এবং অন্য ইউনিটটি অফিস বা বাড়ির ভিতরে ইনস্টল করা হয়। ইনস্টলেশনের সময়, কোম্পানির কর্মীরা আপনাকে সম্পূর্ণরুপে পুরোপুরি সাহায্য করবে।

জিও এয়ার ফাইবার সংযোগের দাম কত? What is the cost of Jio AirFibre installation?

Jio AirFiber প্ল্যানগুলি 599 টাকা থেকে শুরু হয় এবং 3,999 টাকা পর্যন্ত যায়৷ এর মধ্যে রয়েছে বিভিন্ন OTT Platform এর ফ্রি সাবস্ক্রিপশন। দাম অনুযায়ী, ইন্টারনেটের গতি 30Mbps থেকে 1Gbps পর্যন্ত পাওয়া যায়।

ইতি মধ্যে জিও এয়ার ফাইবার ইউপি-এর ৪১টি শহরে পৌঁছে গিয়েছে

জিও এয়ার ফাইবার পরিষেবা ইউপি (পশ্চিম) এর 41টি শহরে পৌঁছেছে। শহরের ব্যবহারকারীরা সহজেই 1GBPS পর্যন্ত উচ্চ-গতির ইন্টারনেট পরিষেবা পেতে সক্ষম হবেন।

সেই সঙ্গে, একটি Jio AirFiber কানেকশন নেওয়ার মাধ্যমে ব্যবহারকারীরা 16টি OTT অ্যাপ এবং 500 টিরও বেশি টিভি চ্যানেলের বিনামূল্যে সাবস্ক্রিপশন পেয়ে যাবেন।

উত্তরপ্রদেশের পশ্চিমের যে শহরগুলিতে জিও এয়ার ফাইবার সুবিধা দেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে মিরাট, ইটাওয়া, মথুরা, হাতরাস, মুজাফফরনগর, সম্বল, মোদীনগর, সিকোহাবাদ, ফিরোজাবাদ, রামপুর, বৃন্দাবন, চাঁদৌসি, টুন্ডলা, আগ্রা, আলিগড়, শাহরানপুর, বিজনর, আমরোহা, হাপুর, হাসানপুর, কাসগঞ্জ, ময়নাপুরী ও ফরিদপুর।

TAGGED: , ,
Share This Article
By Author
Follow:
হ্যালো বন্ধুরা, আমার নাম রাফি, আমি বারাসাত, পশ্চিমবঙ্গের বাসিন্দা। আমি 2022 সাল থেকে ব্লগিং শুরু করেছি। আমার প্রথম ওয়েবসাইট ছিল টেকনোলজি সম্পর্কিত। আমি ছোটবেলা থেকেই তথ্য সংগ্রহ করতে খুব পছন্দ করি এবং এটি আমার নেশাও। বর্তমানে আমি বিভিন্ন ওয়েবসাইটে প্রয়োজন অনুসারে বিভিন্ন প্রকারের কন্টেন্ট লেখা লেখি করি। এছাড়াও, News Connectors এর সহায়তায়, আমি এই সংস্থার সাথে যুক্ত থেকে নানাধরনের সংবাদ সহজ উপায়ে আপনাদের কাছে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। আশাকরি আপনারা আমার দেওয়া তথ্যে সন্তষ্ট। ধন্যবাদ
Leave a comment