Lakshmir Bhandar: লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতা নিয়ে সমস্যা? সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে নালিশ জানিয়ে করুন সমাধান।

Sub-Editor
3 Min Read

Lakshmir Bhandar & Old Age Pension Problem: লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতা নিয়ে সমস্যায় ভুগছেন? সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে নালিশ জানিয়ে দ্রুত এর সমাধান করুন। হ্যাঁ এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (WB CM Mamata Banerjee) সরাসরি ফোন করলেই সব সমস্যার সমাধান পাবেন রাজ্যবাসী। এক ফোনেই হবে সমস্যর সমাধান! ঠিকই শুনেছেন ইতি মধ্যে মুখ্যমন্ত্রী একটি ফোন নম্বর প্রকাশ করেছে যাতে ফোন করলে আপনার সমস্যার সমাধান হয়ে যাবে দ্রুত। আজকের এই আলোচনায় বিষয় নিয়েই কথা বলব।

Lakshmir Bhandar & Old Age Pension Problem

Lakshmir Bhandar & Old Age Pension
Lakshmir Bhandar & Old Age Pension

আপনি কি লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা (Lakshmir Bhandar & Old Age Pension Problem), বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাতে আবেদন করেও টাকা পাচ্ছেন না? এবার আর চিন্তা করতে হবে না সরাসরি মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee) ফোন করলেই Account এ টাকা ঢুকে যাবে। আপনি এখনো যেকোনো প্রকল্পের (West Bengal Government Scheme) আটকে যাওয়া টাকা কোনো হয়রানি ছাড়াই একটি ফোন কলের মাধ্যমে সকল সমস্যার সমাধান হয়ে যাবে।

Mamata Banerjee Phone Number For Any Problem

দক্ষিণ 24 পরগনা জেলার জয়নগর 1 ব্লকে প্রকল্প উদ্বোধন, শিলান্যাশ এবং সরকারি পরিষেবা প্রদানের অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একথা জানিয়ে দেন যে, যারা যারা দুয়ারে সরকার ক্যাম্পে (Duare Sarkar Camp) কিংবা মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee Phone Number) সরাসরি ফোন করে অভিযোগ জানিয়েছেন তাদের সমস্যার দ্রুত সমাধান করা হবে অর্থাৎ অনুমান করা যাচ্ছে ঐসব যোগ্য ব্যক্তিরা যে সকল প্রকল্প নিয়ে আভিযোগ জানিয়েছেন তারা এবার সেই সব প্রকল্পের সুবিধা পেতে চলেছেন।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রচুর মহিলারা অনেক সহায়তা পাচ্ছেন। এই প্রকল্পের মাধ্যমে মহিলাদের ব্যাংক একাউন্টে প্রতিমাসে 500 (সাধারন/ ওবিসি) থেকে 1000 (এসসি/ এসটি) টাকা করে দেওয়া হয়। এই প্রকল্পে নাম নতিভুক্ত করতে হলে প্রথমে ঐ মহিলাকে এই রাজ্যের অতয়েব পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং তার বয়স 25 বছর থেকে 60 বছরের মধ্যে হতে হবে এবং কেন্দ্র ও রাজ্যের সরকারি চাকরি না করে থাকলে এই প্রকল্পের (Goverment Scheme) সুবিধা সরাসরি পেতে পারেন (Mamata Banerjee).

এই সব শর্ত পূরণ করার পরেও যদি আপনার ব্যাংক একাউন্টে টাকা না ঢোকে তাহলে আজি সরাসরি মুখ্যমন্ত্রীকে ফোন করে আপনিও আভিযোগ জানাতে পারেন। ঠিক তেমনই যারা বৃদ্ধ ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতার টাকা পাচ্ছেন না তারাও সরাসরি মুখ্যমন্ত্রীকে ফোন করে অভিযোগ জানান। মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) সেই আভিযোগ খতিয়ে দেখবে এবং সব ঠিক থাকলে প্রকল্পের সুবিধা অনায়াসে পেতে শুরু করবেন।

নিচে ফোন নম্বর ও ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হল। এই নম্বর এ কল করে আপনার কি আভিযোগ রয়েছে তা ঠিক মতো বলুন। তারপর আপনি কিছুদিন পর cmo.wb.gov.in এই লিংকে গিয়ে আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বার দিয়ে এর কারেন্ট Status Check করতে পারবেন। মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee) সরাসরি ফোন করার নম্বর ও এই ওয়েবসাইটের লিঙ্ক www.cmo.wb.gov.in -পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ Sukanya Samriddhi Yojana Details 2024: প্রতিটি কন্যাশিশুর জন্য 8.20% সুদ দিচ্ছে সরকার।

Share This Article
Hello Friends, I am Achhir Ali Sub-Editor of News Connectors from Kolkata, West Bengal. I am a Blogger, Web Designer, Graphics Designer and Social Media Ads Expert. I am Working in this field since last 5 years.
Leave a comment