Lakshmir Bhandar Scheme Latest News – লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতা নিয়ে মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা।

Sub-Editor
3 Min Read

Lakshmir Bhandar Scheme Latest News: আমরা সকলেই জানি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনসাধারনের কল্যানে বহু প্রকল্প চালু করেছেন। এরই মধ্যে লক্ষ্মীর ভাণ্ডার তার একটি স্বপ্নের প্রকল্প, আর এটি নিয়ে তিনি প্রায়ই বিভিন্ন প্রকারের আপডেট দিয়ে থাকেন। আজকের এই সংবাদে আমরা এই প্রকল্পকে কেন্দ্রকরেই এর ব্যপারে নতুন কি তথ্য (Lakshmir Bhandar Scheme Latest News) দিয়েছেন তা তুলে ধরব।

এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যারা রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমুলক প্রকল্পে তাদের নাম নথিভুক্ত করেননি বা করাতে পাননি এমনকি নাম নথিভুক্ত করিয়েছেন কিন্তু সুবিধা পাননি তারা সরাসরি মুখ্যমন্ত্রীকে ফোন করে তাদের অসুবিধার কথা জানাতে পারবেন। মুখ্যমন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব সেই সমস্যার সমাধান করার চেষ্ঠা করবে। কিন্তু সেই সময় মুখ্যমন্ত্রী জানাননি কবে থেকে সুবিধাভগীরা তাদের সুবিধা যেমন Lakshmir Bhandar ও Old Age Pension প্রকল্পের সুবিধা পাবেন সেই সব আবেদনকরীরা? কিন্তু এবার তিনি এব্যাপারেও জানিয়ে দিলেন।

Lakshmir Bhandar Scheme Latest News

Lakshmir Bhandar Scheme Latest News
Lakshmir Bhandar Scheme Latest News

পূর্ব এবং পশ্চিম বর্ধমানে সরকারি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। এদিন তিনি একাধিক উল্লেখযোগ্য কথা ঘোষনা করেন। তিনি বলেন, ‘যে সব রাজ্যবাসী দুয়ারে সরকার (Duare Sarkar) এবং সরাসরি মুখ্যমন্ত্রীতে আবেদন করেছিলেন তাদের 6টি প্রকল্পের সুবিধা দেওয়া হবে ফেব্রুয়ারি থেকেই। এর মধ্যে 13 লক্ষ মহিলা নতুন করে লক্ষ্মীর ভাণ্ডারের (Lakshmir Bhandar Scheme Latest News) সুবিধা পাবেন।

যারা এতদিন এই প্রকল্পের সুবিধা পাচ্ছিলেন না তারাও এবার এই সুবিধা পাবেন। 9 লক্ষ মানুষ নতুন করে বার্ধক্য ভাতা (Old Age Pension) পাবেন, 7 হাজার মানুষ মানবিক ভাতা পাবেন, কন্যাশ্রী প্রকল্পের (Kanyashree Scheme) সঙ্গে যুক্ত করা হবে আরও 10 লক্ষ মেয়েকে। 85 লক্ষ কন্যাশ্রী থেকে 95 লক্ষ হতে পারে বলে জানান তিনি। তিনি বলেন, “আমি সেঞ্চুরি দেখতে চাই।” রূপশ্রী প্রকল্পতেও (Rupashree Scheme) আরও 85 হাজার মহিলা যুক্ত হতে চলেছে। এই সব উপভোক্তাদের টাকা তাদের Account এ পহেলা ফেব্রুয়ারি এর মধ্যে ঢুকে যাবে বলে তিনি জানান।

লোকসভা নির্বাচনের রয়েছে আর মাত্র কয়েক মাস, তখন নতুন করে কোন প্রকল্পের কথা বলা যাবে না। ভোটের আগে মুখ্যমন্ত্রীর এই ঘোষনা সবাই কেই খুশি করেছে। তিনি আরও জানান, জেলায় জেলায় WBCS এবং UPSC এর মত সিভিল সার্ভিস পরীক্ষায় বসার জন্য প্রশিক্ষণ কেন্দ্র তৌরি করা হয়েছে পুরোপুরি সরকারি উদ্যোগে। SC এবং ST পড়ুয়ারা সেখানে পড়তে পারবে। জেলায় জেলায় আরও 50 টি ইন্সটিটিউট তৈরি করা হচ্ছে।

তিনি আরও বলেন, কাটোয়া মহকুমা হাসপাতালে 100 শয্যা বিশিষ্ট একটি কোভিড ওয়ার্ড তৈরি করা হয়েছে। আমাদের মতো সমাজ সেবা কেউ করেনি। শস্যবীমার (Sashya Bima) টাকা এখন রাজ্য দেয়। গ্রামের রাস্তা গুলো থেকে টোল তুলে দেওয়া হয়েছে।

Share This Article
Hello Friends, I am Achhir Ali Sub-Editor of News Connectors from Kolkata, West Bengal. I am a Blogger, Web Designer, Graphics Designer and Social Media Ads Expert. I am Working in this field since last 5 years.
Leave a comment