Lakshmir Bhandar Status Check With Application ID: দেখুন কিভাবে অ্যাপ্লিকেশন আইডির মাধ্যমে লক্ষ্মীর ভান্ডারের স্ট্যাটাস চেক করবেন।

Sub-Editor
3 Min Read
Lakshmir Bhandar Status Check

Lakshmir Bhandar Status Check: পশ্চিমবঙ্গ সরকার জনসাধারণের জন্য বহু প্রকল্প চালু করেছেন, এবং বহু প্রকল্পের লাভ পাচ্ছেন সাধারন মানুষ। এই সকল প্রকল্পের মাঝে একটি প্রকল্প খুব জনপ্রিয় হয়েছে তাহল লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar)

এই প্রকল্পের দাড়া পশ্চিমবঙ্গের কম আয় সম্পন্ন পরিবারগুলির মহিলা প্রধানরা প্রতিমাসে আর্থিক সাহায্য পাবে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে। প্রায় দুই বছর থেকে এই প্রকল্পের সুবিধা পাচ্ছেন বহু মহিলা। এই প্রকল্পের মাধ্যমে সরকার রজ্যের স্থায়ী মহিলাদের ব্যাঙ্ক খাতায় 500 থেকে 1000 টাকা করে প্রতি মাসে তুলে দেয়।

কিন্তু যারা এখনো এই প্রকল্পের সুবিধা পাচ্ছেন না, এবং এই স্কিমের জন্য নতুন করে আবেদন করেছেন, সেক্ষেত্রে আপনি আপনার আবেদনের স্ট্যাটাস ট্র্যাক (Lakshmir Bhandar Status Check With Application ID) করতে পারবেন। এছারাও যারা এই প্রকল্পের সুবিধা পাচ্ছেন তাঁরাও সময়ে সময়ে অর্থপ্রদানের স্ট্যাটাস চেক করতে পারেন বা কোনো কারনে হটাৎকরে নিজস্ব নথির সমস্যার কারনে এই সুবিধা বন্ধ হয়ে গেলে তারও কারণও জানতে পারবেন।

Lakshmir Bhandar Status Check With Application ID
Lakshmir Bhandar Status Check With Application ID

পশ্চিমবঙ্গ সরকার আপনাকে লক্ষ্মীর ভান্ডারের অফিসিয়াল ওয়েবসাইটে socialsecurity.wb.gov.in-এর মাধ্যমে অনলাইনে আপনার আবেদন এবং অর্থপ্রদানের Status Track করা খুব সহজ করে দিয়েছে।

আজকের এই নিবন্ধে আমরা দেখাবো, আপনি কীভাবে আপনার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের স্ট্যাটাস চেক (Lakshmir Bhandar Status Check) করতে পারবেন সে সম্পর্কে ধাপে ধাপে জানতে পারবেন। তাহলে চলুন এই প্রতিটি বিষয় বিস্তারিত ভাবে দেখে নেওয়া যাক।

Details Required for Lakshmir Bhandar Status Check

আপনার লক্ষ্মীর ভান্ডারের আবেদন প্রক্রিয়া এবং অর্থপ্রদানের স্ট্যাটাস অনলাইনে চেক করতে নিচের যে কোনো একটি তথ্যের প্রয়োজন পরবে।

  • 1. Application ID
  • 2. Swasthya Sathi Card number
  • 3. Mobile Number
  • 4. Aadhaar Number

লক্ষ্মীর ভান্ডারের অ্যাপ্লিকেশন এবং অর্থপ্রদানের স্ট্যাটাস চেক করার অনলাইন পদ্ধতি

আপনার লক্ষ্মীর ভান্ডারের আবেদন প্রক্রিয়া বা প্রাপ্ত পেমেন্ট স্ট্যাটাস চেক করতে নিচে দেওয়া ধাপ গুলো অনুসরন করুন,

Step 1: Go to The Lakshmir Bhandar Official Website

Laxmir Bhandar Status Check With Application ID
Lakshmir Bhandar Official Website

I. এরপরে, ‘Track Applicant Status’ বোতামে ক্লিক করুন।

II. ক্লিক করার পরে একটি নতুন পেজ খুলে যাবে।

Step 2: Enter your details

Lakshmir Bhandar Status Check
Lakshmir Bhandar Status Check
  • I. পেজটিতে, আপনার আবেদন করার সময় ব্যবহৃত অ্যাপ্লিকেশন আইডি/ স্বাস্থ্যসাথী কার্ড নম্বর/মোবাইল নম্বর বা আধার নম্বর এন্টার করুন।
  • II. এরপর, নির্দিষ্ট ক্ষেত্রে ক্যাপচা এন্টার করুন।
  • III. এরপর, ‘Search’ বোতামটিতে ক্লিক করুন।

Step 3: Lakshmir Bhandar Status Check

  • এরপর, আপনার লক্ষ্মীর ভান্ডার অ্যাপ্লিকেশন স্ট্যাটাস স্ক্রিনে দেখানো হবে।
  • আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেলস এবং পেমেন্ট স্ট্যাটাসও এখানেই দেখতে পাবেন।
  • আপনি ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি স্ক্রিনশট বা এই পেজের একটি প্রিন্টআউট নিয়ে রাখতে পারেন। আপনি বছর অনুযায়ী অর্থপ্রদানের স্ট্যাটাসও এই পেজটির মাধ্যমে চেক করতে পারবেন।
  • এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি সহজেই অনলাইনে আপনার বা আপনার পরিবারের যেকোন মহিলার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদন এবং অর্থপ্রদানের স্ট্যাটাস চেক করতে পারেন।

আরও পড়ুনঃ Lakshmir Bhandar Scheme Latest News – লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতা নিয়ে মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা।

Sashya Bima Yojana Update 2024: লক্ষ লক্ষ কৃষকবন্ধুদের সুবিধার্থে শস্য বীমা নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য!

Share This Article
Hello Friends, I am Achhir Ali Sub-Editor of News Connectors from Kolkata, West Bengal. I am a Blogger, Web Designer, Graphics Designer and Social Media Ads Expert. I am Working in this field since last 5 years.
Leave a comment