What is BharatGPT: ChatGPT-কে এবার বিদায় বলার পালা, কারণ মুকেশ আম্বানি আনছেন BharatGPT! বিস্তারিত তথ্য জানুন

What is BharatGPT: বর্তমান সময়ে, প্রযুক্তি অনেক উন্নত হয়েছে এবং এই কারণেই আমরা আজ বিশ্বের দরবারে অনেক AI অর্থাৎ Artificial Intelligence দেখতে পাচ্ছি। ইন্টারনেটে আসা AI Tools-এর সাহায্যে আমরা আমাদের অনেক কাজ মাত্র এক ক্লিকেই দ্রুত সম্পন্ন করতে পারি।

যেমন আপনি ইন্টারনেটে ChatGPT AI Tools সম্পর্কে কোনো না কোনোভাবে শুনেচেন, ChatGPT এমন একটি Artificial Intelligence যেখানে আপনি আপনার যেকোনো প্রকারের প্রশ্ন করতে পারেন এবং এই AI আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত প্রশ্নের উত্তর প্রদান করে বা করবে। এছাড়াও, আপনি ChatGPT-এর মাধ্যমে আরও অনেক কিছু করতে পারেন।

কিন্তু এই ChatGPT এখনও বিভন্ন ভাষায় কাজ করা ইত্যাদি অনেক বিষয় থেকে এখনও অনেক পিছিয়ে রয়েছে। আর এই সকল সুবিধাগুলো প্রদানের জন্য, এখন ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি AI এর এই জগতে পা রাখতে চলেছেন, যাতে AI বিশ্বের দরবারে দুর্দান্ত জিনিস নিয়ে আসতে পারে। এই কারণে, মুকেশ আম্বানির কোম্পানি Jio খুব শীঘ্রই ভারতের AI টুল BharatGPT লঞ্চ করতে চলেছে।

What is BharatGPT?

What is BharatGPT
What is BharatGPT?

BharatGPT একটি বহু-ভাষী AI Model যার মাধ্যমে আপনি যে কোনও ভাষায় যে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন এবং এটি ছাড়াও, আপনি কোডিং, বিষয়বস্তু লেখা, গণিত প্রশ্ন ইত্যাদির মতো কাজ গুলো BharatGPT দ্বারা সম্পন্ন করাতে পারেন। বর্তমানে BharatGPT তৈরির কাজ চলছে এবং রিলায়েন্স জিও এটি তৈরির জন্য কাজ করে চলেছে।

সম্প্রতি, Reliance Jio কোম্পানির চেয়ারম্যান আকাশ আম্বানি বার্ষিক TechFest-এ সকলের সাথে ভারতজিপিটি সম্পর্কে তথ্য শেয়ার করেছেন। TechFest-এ BharatGPT সম্পর্কে ঘোষণা করে, আকাশ আম্বানি বলেন,

“আমরা ভাষা মডেল এবং জেনারেটিভ এআই-এর সাহায্যে একটি নতুন সূচনা করতে যাচ্ছি।” (Bengali)
“हम लोग लैग्वेज मॉडल्स और जेनरेटिव AI की मदद से नई शुरुआत करने जा रहे हैं।” (Hindi)

IIT Bombay এর সাথে মিলিতভাবে তৈরি করছে BharatGPT

Reliance Jio -এর চেয়ারপার্সন আকাশ আম্বানি আরও বলেছেন যে তাঁর কোম্পানি BharatGPT তৈরির জন্য 2014 সাল থেকে কাজ করে চলেছে এবং এতে IIT Bombay তাদের সাথে অংশীদারিত্বে কাজ করছে যাতে রিলায়েন্স ভারতের মানুষের জন্য দেশের AI টুল হয়ে উপস্থাপন করতে পারে।

এছাড়াও, আকাশ আম্বানি বলেছেন যে ভারতের প্রতিটি সংস্থা তাদের ব্যবসার জন্য এই AI ব্যবহার করতে সক্ষম হবে এবং রিলায়েন্স জিও ভবিষ্যতে যে পণ্যগুলি চালু করতে চলেছে তাতে AI ব্যবহার করার বিকল্পও দেবে।

এই দিনে হবে BharatGPT আত্মপ্রকাশ: BharatGPT Launch Date

এখন আমরা যদি BharatGPT Launch Date সম্পর্কে কথা বলি, তবে এটির লঞ্চের জন্য এখনও কোনও সঠিক তারিখ প্রকাশ করা হয়নি, আকাশ আম্বানি এখনও কারও সাথে এর লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য শেয়ার করেনি।

কিন্তু বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী, আপনারা আগামী বছরের শেষ সময় নাগাদ ইন্টারনেটে BharatGPT দেখতে পাবেন বলে অনুমান করা হচ্ছে। তার মানে রিলায়েন্স জিও আগামী 2025 সালের মধ্যে এটি চালু করতে পারে। এছাড়াও, আমরা আপনাকে বলি যে BharatGPT লঞ্চের পরে ChatGPT কে মানুষ ভুলে যেতে পারে কারণ আপনি BharatGPT-তে অনেক নতুন বৈশিষ্ট্য বা ফিচার দেখতে পাবেন।

আমরা আশা করি এই নিবন্ধটি থেকে আপনি BharatGPT আসলে কি? (What is BharatGPT?)  সম্পর্কে তথ্য পেয়েছেন, এটি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করুন যাতে তারাও What is BharatGPT? সম্পর্কে তথ্য পেতে পারে। এই ধরনের নিবন্ধ পড়তে আমাদের ওয়েবসাইটের সাথে সর্বদা যুক্ত থাকুন।

আরও পড়ুনঃ OnePlus 10 Pro 5G Offer Price: সুখবর! 12GB RAM এবং 512GB স্টোরেজ যুক্ত এই স্মার্টফোনটি কিনুন মাত্র 13,999 টাকায়!
আরও পড়ুনঃ Apple Foldable iPhone Release Date in India: এই দিনে ভারতে আসতে চলেছে অ্যাপলের প্রথম Foldable ফোন!

Leave a Comment